নিস্কাম
- সুকান্ত পাল - সৃষ্টি ১৫-০৫-২০২৪

গ্রীষ্ম যদি আসে আমার তপ্ত দেহে
বর্ষা যদি আসে আমার দু'চোখ বেয়ে,
শীত হয়ে তুই দিবি শান্ত করে
বসন্তেরই হাওয়ায় দিবি মনটা ভরে।
শরৎ হয়ে শিউলি দিয়ে দিবি আমায় ঢেকে
হেমন্তেরই শিশির ছোঁয়া
দিবি কি তুই এঁকে?
তপ্ত সে ছাই দিবি ঢেলে গঙ্গা কোলে
দিবি সবই নিজের হাতে
আপন তোর বোলে।
দিবি কি তুই একটু বাতাস কিংবা ভোরের আলো?
নিবি কি তুই ভোরের আবির সূর্য হতে?
ঢেলে দিবি সে আবির
তুই আমার ভালে.
চাই যে সবই তোরই কাছে যাবার কালে।
পারলে দিবি একটু ভালবাসার মালা.
শেষ সময়ে মুখে আগুন শ্মশান তলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।